যশোরে ডিমের বাজারে অভিযান,৪ প্রতিষ্ঠানে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

as

a1

Monday, October 21, 2024

যশোরে ডিমের বাজারে অভিযান,৪ প্রতিষ্ঠানে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

 


ডিমের বাজারে অস্থিরতা সৃষ্টির অভিযোগে যশোরে আফিল এগ্রোসহ চার প্রতিষ্ঠানকে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে বাজার মনিটরিং ট্যাক্সফোর্স। সোমবার (২১ অক্টোবর) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত যশোর শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

ডিমের বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে জেলা প্রশাসক আজাহারুল ইসলামের নেতৃত্বে যশোর শহরের বড়বাজার, চাঁচড়া চেকপোস্ট মোড় ও আরবপুর এলাকায় অভিযান চালায় বাজার মনিটরিং ট্যাক্সফোর্স।
এসময় তারা বিভিন্ন দোকানে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করার প্রমাণ পান। দোকানিদের দেয়া তথ্য মতে পাইকারি বাজারে অভিযান চালিয়ে বেশি মূল্যে ডিম বিক্রির প্রমাণ পাওয়ায় বড়বাজারের দুই পাইকার ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় পাইকাররা উৎপাদকের কাছ থেকে নির্ধারিত মূল্যে ডিম না পাওয়ার অভিযোগ করলে ট্যাক্সফোর্স শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকায় আফিল এগ্রোর বিপনন কেন্দ্রে অভিযান চালায়। সেখানে গিয়ে উৎপাদককে খুচরা মূল্যে ডিম বিক্রির প্রমাণ পাওয়ায় ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পরে শহরের আরবপুরে চাঁদ এগ্রোর বিপনন কেন্দ্রে অভিযান চালায়ে মনোপলি ব্যবসার প্রমাণ পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে অযৌক্তিক ভাবে জরিমানা করায় ক্ষোভ প্রকাশ করেছেন পাইকারী ব্যবসায়ীরা।

জেলা প্রশাসক আজহারুল ইসলাম জানান, যশোরের উৎপাদকরা নিজরাই পাইকার ও খুচরা ব্যবসায়ী হিসেবে বাজার নিয়ন্ত্রণ করে আসছিলো। তাদেরকে সর্তক করা হয়েছে। একই সাথে উৎপাদক হিসেবে ১০ টাকা ৩৮ পয়সা দামে ডিম বিক্রির নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার চার প্রতিষ্ঠানকে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad