ইসলামী আন্দোলন যশোরের সম্মেলন - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

as

a1

Friday, August 23, 2024

ইসলামী আন্দোলন যশোরের সম্মেলন


 ইসলামী আন্দোলন যশোরের তৃণমূল দায়িত্বশীল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদের নির্বাচনের অযোগ্য ঘোষণা, সংখ্যানুপাতিক জাতীয় নির্বাচন পদ্ধতি চালু ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে শুক্রবার জেলা পরিষদ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের জেলা সভাপতি মিয়া মুহাম্মদ আব্দুল হালিম। প্রধান অতিথি ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা শোয়াইব হোসেন। আলোচনা করেন সংগঠনের জেলা সিনিয়র সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা মফিজুল আলম খোকা, বীরমুক্তিযোদ্ধা ডা. আবু নসর, সহসভাপতি মাওলানা আব্দুল হালিম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী সরদার, অ্যাসিট্যান্ট সেক্রেটারি আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুর রশিদ, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান।

সম্মেলনে বক্তারা বলেন, নজিরবিহীন ও নির্মম হত্যাকান্ড, বিচারহীন মামলা, গণগ্রেপ্তার, অবৈধ রিমান্ড, বাক স্বাধীনতা ও মানবাধিকার বিরোধী কর্মকান্ডের মাধ্যমে এক নৈরাজ্যপূর্ণ ও বিভীষিকাময় পরিস্থিতি তৈরি করেছিল আওয়ামী ফ্যাসিস্ট সরকার। নিরপেক্ষভাবে দোষীদের বিচারের আওতায় আনতে হবে। তারা আরও বলেন, স্বৈরশাসনের অবসান হয়েছে, এখন দেশ গড়ার সময়। সাম্য, সামাজিক মর্যাদা ও ন্যায়বিচারভিত্তিক বাংলাদেশ নির্মাণে দেশবাসীকে আহ্বান জানান বক্তারা।

No comments:

Post a Comment

Post Bottom Ad