১৫ আগস্টের অনাকাঙ্খিত ঘটনার তদন্ত চলছে, জড়িত থাকলে বহিস্কার : সারজিস - Jashore Tribune

Breaking

Home Top Ad

Post Top Ad

as

a1

Friday, August 16, 2024

১৫ আগস্টের অনাকাঙ্খিত ঘটনার তদন্ত চলছে, জড়িত থাকলে বহিস্কার : সারজিস

 


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ১৫ আগস্টে যেসব অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে, এর সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেউ জড়িত থাকলে তাকে বহিষ্কার করা হবে। শুক্রবার (১৬ আগস্ট) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একুশে হলের সামনে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সারজিস বলেন, ১৫ আগস্টের ধানমন্ডির ৩২ নাম্বারসহ দেশের বিভিন্ন স্থানে যেসব অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে, তার তদন্ত চলছে। এমন কাজের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো সমন্বয়ক থাকলে তাকে বহিষ্কার করা হবে। মানবাধিকার লঙ্ঘনের মতো কাজ করেছে তারা।

সারজিস বলেন, গণমাধ্যমের স্বাধীনতা হরণ করার অধিকার কারও নেই। বিগত ১৬ বছর গণমাধ্যমকে সত্য বলতে দেয়া হয়নি। গতকাল গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেয়ার ঘটনা ঘটেছে। এরা আমাদের কেউ নয়।
তিনি বলেন, ১৫ আগস্ট রাষ্ট্রীয়ভাবে শোক দিবস পালন করা উচিত নয়। তবে কেউ যদি শোক প্রকাশ করতে চায়, ফুল দিতে চায়, সেখানে বাধা দেয়াও উচিত নয়। সারজিস যোগ করেন, এখন অনেক ভুয়া সমন্বয়ক দল তৈরি হয়েছে। যার সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।
সমন্বয়ক সারজিস আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জিয়াউর রহমান, তারা সম্মানিত মানুষ। তাদের সম্মান দিতে হবে। শোক প্রকাশে বাধা কোনোভাবেই সমর্থন করে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।
সারজিস আলম বলেন, সড়কে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন শুরু করেছে। এখন আর ট্রাফিকের কাজ শিক্ষার্থীদের করার প্রয়োজন নাই। শিক্ষার্থীদের প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্পষ্ট বার্তা, আপনারা আর সড়কে থাকবেন না। এখন সময় এসেছে পড়ার টেবিলে ফিরে যাওয়ার।

No comments:

Post a Comment

Post Bottom Ad